আমার টা আমার তাদের টা তাদের

আমি লেখালেখি করি ফেইসবুকে যদিও কেও এগুলি পড়ে দেখেনা ।
আমি যতটুকু বুঝি সেটা সম্পর্কেই লেখার চেষ্টা করি 
যেমনটা বললাম যদিও এসব কেউ পড়ে না ।
 তবুও কিছু কিছু লোক রয়েছে যারা আমার কাছের মানুষ, তারা আমাকে মাঝেমধ্যে বলে এসব কি লেখালেখি করো, এসব দিয়ে কি কিছু হবে উল্টো যদি তেমন কোনো মানুষের চোখে পড়ে তাহলে তোমাকে মোটামুটি ভালো মূল্য দিতে হবে ।
 এসব বলার জন্য তো আমাদের দেশে অনেক লোক রয়েছে তাহলে তোমার বলার কি প্রয়োজন লেখার কি প্রয়োজন ।
এসব থেকে দূরে থাকো নাহলে হতে পারে কোন একদিন বিপদে পড়বে ।

 কিন্তু আমি তো লিখি নিজেকে সান্ত্বনা দেওয়ার জন্য কারণ আমি জানি কারো জন্য কেউ কাঁদে না আর যদিও কাঁদে তাহলে সেটার পিছনে স্বার্থ থাকে কারোটা দৃশ্যমান কারো টা অদৃশ্য থাকে ।

ঘটনাটি সম্ভবত 2019 সালের আমার সঠিক মনে নেই ।
 কিছু লোক আন্দোলন করলো মোবাইল খরচ কমাতে হবে 
 আর এর জন্য সবাইকে 1দিনের জন্য মোবাইল না চালাতে অনুরুধও করা হলো ।
 এসব দেখে আমার মনে কিছু আসা জাগলো হয়তো এবার সিম কোম্পানির ডাকাত হাত থেকে কিছু টা হলেও রেহাই পাবো ।
কিন্তু কি করার এক সপ্তাহ যেতে না যেতেই কল রেট কমার পরিবর্তে আরো বেড়ে গেল 100 টাকায় টেক্স বসলো 27 টাকা আর তার থেকেও অবাক করার বিষয় হলো যারা আন্দোলন করলো তাদের আর খবর নেই এখন তারা টাকা খেয়ে চুপ হয়েছে, নাকি আমরা তাদের সাথে থেকে তাদের শক্তি বৃদ্ধি করতে পারিনি বলে কোম্পানী তাদের ভারাকরা গুন্ডা দিয়ে তাদের সরিয়ে দিয়েছে কে জানে ।

তো যেটা বলছিলাম আমরা যদি তাদের সাথে থাকতে পারতাম তাহলে কলরেট কমাতে বাধ্য থাকতো সরকার ।
আমরা যদি এখন শ্রকিম আদলনের সাথে থাকতাম তাহলে সরকার শেখ হাসিনা আমাদের চাকরি যাওয়ার হুমকি দিতে পারতো না ।
আর এসব করতে হলে বুঝতে হবে জানতে হবে আমি মূলত সে কাজটি করি সচতনা বৃদ্ধি করার চেষ্টা করি এবার কেও শুনা না শুনা নিজের ব্যাপার ।

আমরা যদি ভেবে থাকি আওয়ামিলিগ অন্যায় করছে বিএনপি আন্দোলন করে আমাদের শান্তি ফিরিয়ে দিবে তাহলে আমাদের এখনো দুধের দাত পরেইনাই । আন্দোলন করতে অর্থ লাগে দল সংগঠন টিকিয়ে রাখতেও টাকা লাগে, না হলে কিছু হয় না ।

জীবনে কখনো না কখনো তো মিছিল এ অংশগ্রহণ করেছিলেন তো এসবে যেতে যে গাড়ি বেবহার করেছেন সে গাড়ি ভাড়া কি কখনো নিজে দিয়েছেন ।
আর যদি দিতে হতো তাহলে কি যেতেন ।
আমি যতটুকু জানি এর উত্তর হবে না ।

এবার তারা নিজেদের টাকা খরচ করছে এমনি এমনি কি ।
দ্বিতীয় এখানে 2,4 ,কোটি টাকার কথা নয় এখানে হাজার কোটির ব্যাপার এতো টাকা কি সব তাদের, না এর জন্য তাদের অন্য দেশের সাথে হাত মেলাতে হবে এবং পাটি ফান্ট কালেক্ট করতে হবে ।
এবার তারা কি এসব এমনি এমনি দেবে ।
দেখেছি দেখছি ভারত কেনো আওয়ামিলিগ কে সহায়তা করেছে ।
এখন বাংলার পুরো কন্ট্রোল তাদের হাতে ।


মন্তব্যসমূহ