বুঝতে শিখুন আমাদের অধিকার কতটুকু আর আমরা পাচ্ছি কতটুকু।

 জানিনা এমন কি লিখেছি যে এ আমার মত সাধারণকে তারা হুমকি দিচ্ছে ।


মেসেঞ্জারে বেশ কয়েক জন আলাদা আলাদা ভাবে আলাদা আলাদা সময় এই হুমকি দিচ্ছে ।

 বলছে গ্রামে গেলে নাকি আমাকে মারবে সেটা ছাড়াও কুরুচিপূর্ন গালিগালাজ তো আছেই ।

প্রোফাইল দেখলাম তারা সবাই মেলান্দহ থাকে আমার জন্মভূমিতে আরেকটা বিষয় লক্ষণীয় তারা সবাই কোনো না কোনো ভাবে আওয়ামীলীগের সাথে জড়িত বলা যায় তাদের এই বেপরুয়া হবার কারণ এটাই ।

জানি এরা পাতি নেতা তবুও আওয়ামিলিগ তো এখনও ক্ষমতায় ।

তাদের অভিযোগ আমি নাকি সরকার বিরুধি কথা বলি ।

কিন্তু আমি তো অন্যায়ের বিরুদ্ধে কথা বলি বলে মনে করি ।

হোক সে আওয়ামিলিগ কিংবা অন্য দল যেহেতু আওয়ামিলিগ এখন ক্ষমতায় তো এটা সবাভিক যে আওয়ামীলীগের ভুল গুলি এখন বেশি থাকবে আর যার ভুল বেশি থাকবে আমি তো কথা তার বিরুদ্ধে বলব ।

আর এত ভয় কিসের, কে পড়ে আমার লেখা, 

আমার আপন ছোট ভাইও কখনো পরে দেখেনা আমার লেখা আমি লিখি শুধু নিজেকে সান্তনা দেওয়ার জন্য ।

কিন্তু তাদের কলিজায় লেগে যায় ।


এদের প্রদান হাতিয়ার হলো অকথ্য ভাষায় গালিগালজ আর দ্বিতীয় নিষ্ঠুরতা দেখেছি আবরার হত্যার সময় ।


আমি তাদের বললো যে দলের জন্য এত কিছু করছেন ভাবছেন আপনি ওদিক ক্ষমতার মালিক হয়ে গিয়েছেন সে কিন্তু তার ছেলেকে আমেরিকা পড়িয়েছে আর আপনার ছেলের জন্য রেখেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো বড় ভাইদের সেবা খানা যেখানে পড়ালেখার চাইতে বড় ভাইদের খুশি করার প্রচলন টা বেশি চলে ।

https://mohammadrajusheikh2.blogspot.com/2022/05/blog-post.html



প্রাইমারি স্কুল গুলো ধ্বংস করে কিন্ডার গার্ডেন চালু করেছে 


চিন্তা করে দেখেন না tex দিতেছেন কতভাবে জন্ম নিবন্ধন করতে ।

গিয়েছিলাম ছোট বোনের দেখি করতে হবে আগে বাবা-মার

 এবার বাবা মার নিবন্ধন করতে গিয়ে সেখানে প্রতি নিবন্ধন ফরম জমা দিতে জমা দিতে হলো ১০০ টাকা করে ২০০ টাকা এমনিতেই চলে গেল আর তারপর তারা সময় দিল এছাড়াও ঘরের ট্যাক্স পেপার নিলো এবার ঘরের ট্যাক্স যেগুলো জমা রাখছিলাম সেগুলো পরিশোধ করতে হলো সেখানে চলে গেল ৩০০ টাকা এবার জমা দেওয়ার পালা ছোট বোনের কাগজ 

 এই কাগজ বানাতে গিয়ে সরকার থেকে যে বরাদ্দ করা হয়েছিল প্রাইমারিতে উপবৃত্তি ব্যবস্থা সেটাও হাতছাড়া হয়ে গেল আমি এই সিস্টেমগুলোর বিরুদ্ধে কথা বলি সিস্টেমগুলোতে যারা দায়িত্বপ্রাপ্ত থাকে আমার কথাগুলো তাদের বিরুদ্ধে হবে এটাই স্বাভাবিক ।


আমি বিদেশিদের গুলামীর বিরুদ্ধে কথা বলি আমি দেশকে স্বনির্ভর হিসেবে দেখতে পছন্দ করি আমি স্বপ্ন দেখি এমন একটি বাংলাদেশ যেখানে নিজের চাহিদা পূরণ করার পর গ্যাস অন্য দেশকে বিক্রি করা হবে কেনো অন্য দেশে বিক্রি করার পর নিজের দেশে গ্যাস ব্যবহার করা হবে । 


তারা আমাদের সম্ভবনা আটকে দিয়ে মাতিয়ে তুলেছে আওয়ামিলিগ বিএনপি হিন্দু মুসলিম খেলায়  


আর কিছু সাহায্য করে গোলাম বানিয়ে নিয়েছে আমাদের এখন নবীর বিরুদ্ধে কথা বলা যায় কিন্তু ভারতের বিরুদ্ধে নয় ।


ভাইয়েরা তুমরা কেবল তাদের পুষ মানা মাথাবিহীন গুন্ডা ছাড়া আর কিছু নয় ।






মন্তব্যসমূহ